Lamborghini Huracán LP 610-4 t

BDForhad
Hi,welcome to my site.For any help or suggestion visit and Like our Facebook Page

Blog

এবার Java Mobile ব্যবহারকারীরাও Minimize করে ব্যবহার করুন Opera Mini 4.21 mod অ্যাপ।নতুন ট্রিক।

আসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই?আশা করি ভালো।অনেক দিন পর আপনাদের মাঝে একটা নতুন ট্রিক নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে হয়তো অনেকটা অনুমান করতে পেরেছেন। তো চলুন মূল কন্টেন্ট শুরু করি।

J2ME/JAVA ব্যবহার কারীদের কাছে খুবই পরিচিত একটা App হলো opera mini 4.21 mod. এর অনেক গুলো ফিচার আছে যেগুলো সত্যিই অবাক করে।কিন্তু এর কিছু অসুবিধাও আছে।যেমন কম RAM যুক্ত মোবাইল এর ক্ষেত্রে হুটহাট auto exit হয়ে যাওয়া।যাদের এই সমস্যা হয় তারা বুঝতে পারে এটা যে ঠিক কতটা বিরক্তিকর। আরো একটা সমস্যা ঘনঘন cache ডিলিট হয়ে যাওয়া।আর এর ফলে দীর্ঘ সময় ধরে কোনো কাজ করার প্রয়োজন হলে খুবই সমস্যা হয়।বারবার back করলে পেজ রিলোড দিতে হয়।

image

আরও কিছু সমস্যা আছে।তবে আজকে আমরা Alternative Cache system ব্যবহার করে এই 2টি সমস্যা লাঘব করার ট্রিক জানব।পাশাপাশি জানব কিভাবে Opera Mini 4.21 mod Minimize করে ব্যবহার করবেন।অর্থাৎ Android এর মতো অ্যাপ থেকে বেরিয়ে গেলেও একই জায়গা থেকে কিভাবে শুরু করবেন।


তবে একটা কথা প্রথমেই বলে রাখা দরকার যে এইটা ট্রিকটা যদি স্বাচ্ছন্ধ্য সহকারে ব্যবহার করতে চান তাহলে অবশ্যই "Local Connection" "Ask First Time" থাকতে হবে।


itel মোবাইলে কিভাবে এই setting করবেন তা জানতে এখানে ক্লিক করুন।

এবারে মূল ট্রিক।তো প্রথমে Menu >> Tools >> Settings >> Navigation এ যান।না বুঝলে নিচের screenshot দেখুন।

image

এবারে স্ক্রল করে নিচে নামলে Cache নামে একটা সেটিং পাবেন।

image

এখানে Cache Type ডিফল্ট ভাবে Normal দেওয়া থাকে।আপনি Alt. Cache অপশন টাকে সিলেক্ট করবেন।এবার নিচের Path to Cache ঘরে memory থেকে একটা ফোল্ডার সিলেক্ট করে দিবেন।তারপর Alt. Cache Options সেটিং এ দেখুন Folder Size [kb] option টা চালু আছে এবং নিচের ঘরে একটা সংখ্যা আছে।আপনার চাইলে সংখ্যা টাকে পরিবর্তন করে বড় একটা সংখ্যা দিয়ে এই অপশন টাকে রেখে দিতে পারেন।অথবা আমার মতো নিচের Number of pages [pcs] অপশন টাকে চালু করে এর নিচের ঘরে একটা সংখ্যা দিন।

image

এই সংখ্যাই হবে আপনি কয়টা Cache File Memory save করতে চান তার সংখ্যা।আমি 100 দিলাম।আপনি আপনার প্রয়োজন মতো দিবেন।এবারে scroll করে একেবারে নিচে চলে যান।এখানে দেখুন "Browser Launce" নামের setting টাতে "ignore all" option চালু আছে।

image

ঐটা change করে continue from করে Save করে দিন।

image



এখন দেখার পালা এটা কাজ করে কি না।এজন্য কোনো website visit করে অ্যাপ থেকে exit নিন।তারপর আবার app run করে দেখুন ঐ website চলে এসেছে তাও আবার কোনো রকম লোডিং ছাড়া।আবার Menu >> Tools এ গিয়ে দেখুন View Cache নামে একটা option।

image

ঐটাতে প্রবেশ করে দেখুন কিছু ফাইল আছে।

image

কোনো একটাতে ক্লিক করেন।দেখেন আপনার আগে visit page গুলো লোডিং ছাড়াই open হচ্ছে।


তবে একটা কথা আবারো বলছি "Local Connection" "Ask First Time" করা না থাকলে বারবার পারমিশন চাইবে।যেটা আরো একটা বিরক্তির কারণ।

তো বন্ধুরা আজ এই পর্যন্তই।যদি কোথাও বুঝতে সমস্যা হয় বা অন্য কোনো বিষয়ে জানতে চাইলে আমার facebook পেজে message দিন।

আর যদি আমার এই পোষ্টটা আপনাদের ভালো লাগে তাহলে পেজটাতে লাইক দিয়ে উৎসাহ দিন।
আর নতুন নতুন games, apps, wallpaper, ringtoon পেতে নিয়মিত আমার website http://bdforhad.mobie.in/ visit করুন।

back to post list
This post has no comments - be the first one!

UNDER MAINTENANCE


Designed By: Md Forhad Hossain